বিনোদন

2019 এর শ্রেষ্ঠ রোমাঞ্চকর বাংলা ছায়াছবি (Best Bengali Suspense Movies in 2019)

২০১৯ সালের সেরা সাসপেন্স চলচ্চিত্রগুলির তালিকা, ট্রেলার ও পর্যালোচনা জানার জন্য পড়ুন এই নিবন্ধটি। 

ভিঞ্চি দা (Vinci Da) – ভিঞ্চি দা এক অত্যন্ত প্রতিভাবান মেক-আপ শিল্পী। সে কেবল তার প্রতিভা এবং দক্ষতার ভিত্তিতে নিজের জায়গা তৈরি করতে লড়াই করে যাচ্ছে। তার এই সরলতা এবং অহংকারের কারণে, সে তাঁর পিতার মত একজন বিখ্যাত মেক-আপ শিল্পী হতে পারেনি। সে তার পেশাগত কর্মজীবনে আরো বিপর্যয়ের মুখোমুখি হয়, যখন সে এই শিল্পের তিনটি বড় ব্যক্তিত্বকে অপমান করে। এরপর আদি বোস নামে একটি মানসিক রুগী ও সিরিয়াল কিলার ভিঞ্চি দা-র জীবনে প্রবেশ করে, তার জীবনকে চিরতরে বদলে দেয়।

চরিত্রায়ন: রুদ্রনীল ঘোষ, ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার, অনির্বাণ ভট্টাচার্য, ঋদ্ধি সেন

মুক্তির সময়: 12 এপ্রিল 2019
পরিচালক: শ্রীজিৎ মুখার্জি
চিত্রনাট্য: শ্রীজিৎ মুখার্জি
গল্প: শ্রীজিৎ মুখার্জি

2019 এর শ্রেষ্ঠ রোমাঞ্চকর বাংলা ছায়াছবিগুলোর মধ্যে ভিঞ্চি দা কেন স্থান পেয়েছে, জানতে হলে আপনাকে দেখতেই হবে এই চলচ্চিত্রটি।

মিতিন মাসি (Mitin Mashi) – উপন্যাসিক সুচিত্রা ভট্টাচার্যের গোয়েন্দা গল্প “হাতে মাত্র তিনটি দিন” অবলম্বনে নির্মিত হয়েছে সাসপেন্স বাংলা ছায়াছবি মিতিন মাশি। কলকাতা পুলিশের গোয়েন্দা সংস্থায় কর্মরত মিতিন মাশি। তাকে একজন প্রখ্যাত পার্সী ব্যবসায়ী তার ছেলের অপহরণ সন্ধানের জন্য ডেকে পাঠায়, হাতে সময় মাত্র তিনটি দিন। এই সময়ের মধ্যে কি গোয়েন্দা মিতিন মাশি মামলাটি সমাধান করতে পারে?

চরিত্রায়ন: কোয়েল মল্লিক, বিনয় পাঠক, জুন মালিয়া, সুব্রজিৎ দত্ত
মুক্তির সময়: 2 অক্টোবর 2019
পরিচালক: অরিন্দম সিল
চিত্রনাট্য: পদ্মনাভ-দাশগুপ্ত
গল্প: সুচিত্রা ভট্টাচার্য

দুর্গেশগোরার গুপ্তোধন (Durgeshgorer Guptodhan) – ইতিহাসের অধ্যাপক সুবর্ণা সেন ওরফে সোনা দা, আবির ও ঝিনুকের সাথে তার নতুন অ্যাডভেঞ্চারে যাত্রা শুরু করলেন, যা তাদেরকে কিংবদন্তি দুর্গেশগরে নিয়ে যাবে। সোনার দা’র এক ছাত্র ছিল দুর্গেশগরের এককালের জমিদার দেবরায় পরিবারের বংশধর। তাদের পরিবারে একটি গুজব রয়েছে, যে তাদের দুর্গেশগরের প্রাসাদে পলাশির সাথে সংযুক্ত একটি ধন-সম্পদ লুকানো আছে, কিন্তু সমস্ত চিহ্ন এবং পথচিহ্নগুলি হারিয়ে গেছে। তাই আবির ও ঝিনুকের সাথে সোনাদাকে দুর্গেশগোরে এক অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়। এর পর সোনাদা তার বুদ্ধি মাধ্যমে একের পর এক সূত্র সমাধান করে বাংলার সর্বশ্রেষ্ঠ ধনরাশি খুঁজে বের করে।

চরিত্রায়ন: আবির চ্যাটার্জী, অর্জুন চক্রবর্তী, ইশা সাহা, কমলেশ্বর মুখোপাধ্যায়, অরিন্দম সিল
মুক্তির সময়: 24 মে 2019
পরিচালক: ধ্রুবো বন্দ্যোপাধ্যায়
চিত্রনাট্য: ধ্রুবো বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু দাসমুন্শী

কোলকাতায় কোহিনূর (Kolkatay Kohinoor) – বিখ্যাত কোহিনুর হীরের পেছনে রয়েছে নতুন ঐতিহাসিক তথ্য এবং অনেক রহস্য। এই চলচ্চিত্রটি একটি ঐতিহাসিক থ্রিলার যেখানে কোহিনুর হীরের সাথে কলকাতার যোগাযোগ ও গুপ্তধন রহস্যর সমাধান দেখানো হয়েছে।

চরিত্রায়ন: সৌমিত্র চ্যাটার্জী, সব্যসাচী চক্রবর্তী, ইন্দ্রাণী দত্ত, বরুন চন্দ, দেবদূত ঘোষ, অনুপ প্যান, অঙ্কিতা মজুমদার, মোনা দত্ত।
মুক্তির সময়: 15 মার্চ, 2019
পরিচালক: শান্তনু ঘোষ
চিত্রনাট্য: শান্তনু ঘোষ

Comment here